• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

বেড়েছে সব সবজির দাম, ঊর্ধ্বমুখী ইলিশও 

প্রকাশ:  ২২ সেপ্টেম্বর ২০২৩, ১২:১১
নিজস্ব প্রতিবেদক

রাজধানী ঢাকার বাজারগুলোতে একদিনের ব্যবধানে সব ধরণের সবজির দাম বেড়েছে। ঊর্ধ্বমুখী ইলিশ মাছের দামও। ফলে ক্রেতারা বাজারে এসে অস্বস্তিতে পড়ছেন।

শুক্রবার (২২ সেপ্টেম্বর) কারওয়ানবাজার, শান্তিনগর, রামপুরা, মালিবাগ হাজীপাড়া এবং খিলগাঁও অঞ্চলের বিভিন্ন বাজার ঘুরে এবং ব্যবসায়ী ও ক্রেতাদের সঙ্গে কথা বলে এমন তথ্য পাওয়া গেছে।

ঢাকার বিভিন্ন এলাকার ব্যবসায়ীরা কারওয়ান বাজার থেকে সবজি কিনে খুচরা বিক্রি করেন বিভিন্ন এলাকায়। তবে বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) সন্ধ্যা থেকে ঢাকায় হঠাৎ বৃষ্টি শুরু হয়, যা চলে মাঝরাত পর্যন্ত। বৃষ্টিতে বাজার-ঘাট এবং রাস্তাঘাটে পানি জমে থাকায় রাতেও কারওয়ান বাজারে বেচাকেনা কম হয় বলে জানিয়েছেন ব্যবসায়ীরা। যার প্রভাব পড়েছে সবজির দামে।

রাজধানীর কাঁচাবাজারগুলোর ক্রেতা-বিক্রেতাদের সঙ্গে কথা বলে জানা গেছে, বাজারে ঢ্যাঁড়স, বেগুন, ফুলকপি, শসা, কাঁচা মরিচসহ বিভিন্ন সবজির দাম বেড়েছে। প্রতিটি সবজির দাম কেজিপ্রতি ১০ থেকে ২০ টাকা বেড়েছে।

একদিনের ব্যবধানে বাজারে বেগুন বিক্রি হচ্ছে প্রতি কেজি ৮০ থেকে ১২০ টাকায়, ঢ্যাঁড়স ৬০ টাকা, পটল ৬০ টাকা, বরবটি ১০০ টাকা, ঝিঙা, ৮০ টাকা, উস্তা ১০০ টাকা, পেঁপে ৫০ টাকা, কচুর লতি ৮০ টাকায়।

শিম বিক্রি হচ্ছে প্রতি কেজি ১৮০ থেকে ২৪০ টাকা দরে। ফুলকপি প্রতি পিস ৫০ থেকে ৮০ টাকায়, কাঁচা মরিচ ২০০ টাকায় বিক্রি হচ্ছে। আর প্রতিটি লাউ ৬০ ও বাঁধাকপি ৬০ টাকায় বিক্রি হচ্ছে।

বাজারে ইলিশ মাছের দামও বেশি। ৭০০ টাকার নিচে ছোট জাটকা ইলিশও কেনা যাচ্ছে না। ৮০০ গ্রাম সাইজের প্রতি কেজি বিক্রি হচ্ছে ১৪০০ টাকায়। আর এক কেজি সাইজ বা তার থেকে বেশি হলে দাম পড়ছে ১৮০০ থেকে দুই হাজার টাকা। ইলিশের দাম বাড়ার প্রভাবে বাজারে অন্য মাছের দামও বেড়েছে কেজিপ্রতি ২০-৫০ টাকা।

পূর্বপশ্চিমবিডি/এসএম

বেড়েছে সব সবজির দাম, ঊর্ধ্বমুখী ইলিশ,ইলিশ,ঊর্ধ্বমুখী,দাম,সবজি
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close